Saturday, July 21, 2012


দেশে তৈরি বিশ্বের সবচেয়ে রোম্যান্টিক সফটওয়্যারকে জয়ী করুন। আর মাত্র দুই দিন! এখনই ভোট দিন!


“এই টিউনটি আপনার ফেইসবুকে দেশব্যাপী শেয়ার করুন আমরা যেন কেউ বাদ না পরি”

কখনো ভেবে দেখেছেন কি একটি যন্ত্রও (মেশিন) রোমান্টিক হতে পারে? এমন একটি সফটওয়্যার  যা আপনার হৃদয়ে শত বছর আগের আর্টিস্টিক ভালোবাসার অনুভূতিকে জাগিয়ে তুলতে পারে…! এমন একটি সফটওয়্যার যা কিনা একটি যন্ত্র কেও জীবন দিতে পারে…! যদি তাই হয়, তাহলে আপনি আপনার হৃদয় অর্থাৎ হার্ট কে শক্ত করে ধরে বসতে পারেন কারন আপনার হার্ট খুব শীঘ্রই লক হতে যাচ্ছে!! O:)
বছর শতক আগে প্রেমিক-প্রেমিকারা সারাক্ষণ মোবাইলে/ফেইসবুকে যোগাযোগ করতে পারতেন না, তখন তারাও তাদের মনের হাজারও না বলা কথা প্রিয় মানুষের সাথে শেয়ার করতেন কিন্তু সেটা একটু ভিন্ন ভাবে। কেও গাছের পাতায় অথবা ছোট কাগজের টুকরায়, কেও পার্কে অথবা কেও কোন দুর্গের ওয়ালে, কেও লুকিয়ে লুকিয়ে আবার কেও মুখে না বলতে পারলেও চোখের ইশারায় শেয়ার করতেন তাদের মনের কথা।
হার্ট লকেটের কথা আমরা সবাই জানি, হার্ট লকেট রোম্যান্টিক দম্পতিদের কাছে একটি স্বর্গীয় ভালবাসার প্রতিক। একটি হার্টের দুইটি অংশ, একটি অংশ থাকতো একজনের কাছে এবং অপরটি থাকতো তার প্রিয় মানুষের কাছে। ভালবাসার মানুষ যখন দুরে থাকতো তখন সাথে থাকা হার্টের এই অর্ধেক অংশই মনে করিয়ে দিতো একসাথে থাকার হাজারো সেই অনুভূতির কথা।
এমনই সব ফিচার নিয়ে ক্লাসিক লাভের নতুন আকার নিয়ে এলো U&Me (আইফোন সফটওয়্যার)। U&Me-এর যে বিষয়টি আপনাদের আকৃষ্ট করবে সেটি হচ্ছে এর হার্ট লক ফিচার। হার্ট লকেটের মতোই, একটি হার্টের দুইটি অংশ থাকবে ভালবাসায় টুইটুম্বুর দুই জনের মোবাইলে এবং হার্টের এই দুই অর্ধ অংশ শুধুমাত্র সেই দম্পতিদের মোবাইলে লক হবে। যখন কোনো এক সুন্দর মুহূর্ত, তারা চাইবেন আজীবন সংরক্ষণ করতে , তাদের কে যা করতে হবে সেটা হচ্ছে দুইটা ফোনকে কাছাকাছি আনতে হবে এবং ফোন দুইটা একে অপরকে স্পর্শ করলে দুইটা ফোনের অর্ধেক হার্ট একসাথে হয়ে একটা পূর্ণ হার্ট হবে এবং তারপর তারা তাদের দুইজনের অনুভুতি একসাথে একটা ছোট স্টোরি আকারে (টেক্স্ট,ছবি,সময়,জায়গা সহ) Evernote এ সংরক্ষণ করতে পারবে Forever Ever After । লক্ষ লক্ষ মোবাইল সফটওয়্যারের মধ্যে U&Me একমাত্র ব্যাতিক্রম সফটওয়্যার যা শুধু আপনাকে না আপনার মোবাইলটিকেও রোম্যান্টিক করে তুলবে।
উল্লেখ, U&Me সফটওয়্যারটি তৈরি করেন আমাদেরই দেশের একটি দল “টিম র‍্যাপচার"। U&Me এখন প্রতিযোগিতা করছে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো অনুষ্ঠিত বিশ্বের এডভান্স নোট টেকিনং টেকনোলজি EverNote  আয়োজিত “EverNote Dev Cup” নামক এক সফটওয়্যার নির্মাণ প্রতিযোগিতায় । প্রতিযোগিতায় মোট ১৭৪ টি সফটওয়্যারের মধ্যে U&Me -ই বাংলাদেশ থেকে জমা পরা একমাত্র সফটওয়্যার। সফটওয়্যার ডিজাইন, EverNote প্লাটফর্মের ব্যাবহার, ইউনিক আইডিয়া এইসব প্যানেলে মূল্যায়ন করে বিচারকগন সেরা ৫ টি সফটওয়্যারের নাম ঘোষণা করবেন আগামী ২৭ জুলাই। দারুন সব অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে U&Me প্রথম থেকেই বিচারক ও ভিজিটরদের দৃষ্টি আকর্ষণ করে। নিজ দেশে তৈরি এমন বিরল মোবাইল সফটওয়্যার যেন সেরা ৫ এর তালিকায় থাকে এটাই আমাদের প্রত্যাশা।
টিম র‍্যাপচারের পক্ষে যা করার ছিল সেটা তারা করেছে, এখন যা করার আমাদের করতে হবে, আপনি ভোটের মাধ্যমে U&Me কে ধরে রাখতে পারেন জনরপ্রিয় শীর্ষে এবং এই পোস্টটি ফেইসবুকে বন্ধুদের সাথে শেয়ার করে U&Me মোবাইল সফটওয়্যারটিকে সারা বিশ্বের লক্ষ-কোটি ভালবাসার দম্পতিদের কাছে পৌচ্ছে দিন।
U&Me-কে ভোট দিতে এবং সফটওয়্যার ফিচারের প্রমোশনাল ভিডিও উপভোগ করতে এই লিঙ্কটিতে ক্লিক করুন।
ভোটিং লিঙ্ক : http://www.team-rapture.com/vote
ভোটিং প্রক্রিয়া http://on.fb.me/umevote
বিঃদ্রঃ আপনি ফেইসবুক,জিমেইল,ইয়াহু,হটমেইল অথবা যেকোন ইমেইল একাউন্ট ব্যাবহার করে ভোট দিতে পারবেন। ভোটিং চলবে ২৩ জুলাই পর্যন্ত ।

টিম র‍্যাপচারের অন্যান্য প্রকল্প :

টিম র‍্যাপচারের ইত্যাদি ইনটারভিউ  http://www.youtube.com/watch?v=fIAfi0P9beo&feature=plcp

যেভাবে ভোট দিতে হবে ::

১. ফেসবুক এর মাধ্যমে ভোট :

U&Me -এর ফিচারগুলোর প্রোমো ভিডিও এবং ভোটিং অপশন পাওয়া যাবে নিচের ঠিকানায়।
ভোটিং লিঙ্ক : http://team-rapture.com/vote/
লিংকটি ভিজিট করলে আপনাকে প্রথমে এই পেজ টি দেখানো হবে। সেখানে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং ভোট দিতে পারবেন। ভোট দেবার জন্যে ভিডিও টির ঠিক উপরে বাম পাশে একটি “ভোট” বাটন দেয়া আছে। সেটিতে প্রথমে ক্লিক করতে হবে।
এই পর্যায়ে আপনাকে ফেসবুক লগইন অপশন এ ক্লিক করতে হবে।
অথবা আপনি যদি এর মধ্যেই লগইন করা অবস্থা না থাকেন তাহলে আপনাকে এই পর্যায়ে লগইন করতে বলা হবে ।
আপনার ফেসবুক অ্যাকাউন্ট এ লগইন করবার পর U&Me -এর ফেসবুক অ্যাপ্লিকেশন টি আপনার অনুমতি চাইবে যাতে সেটি আপনার অ্যাকাউন্ট থেকে ভোটটি গ্রহণ করতে পারে ।
এই ধাপে  অ্যালাও বাটন টিতে ক্লিক করে অগ্রসর হোন।
সব গুলো ধাপ যদি ঠিকভাবে সম্পন্ন হয়ে থাকে তাহলে এই পর্যায়ে আপনাকে একটি ধন্যবাদ মেসেজ দেখানো হবে আপনার ভোট টি গ্রহণ করা হয়েছে সেটি নিশ্চিত করবার জন্যে। অভিনন্দন!
অবশেষে আপনি লাইক বাটন ক্লিক করে আপনার ফেসবুক শেয়ার দিতে পারেন।

২. ই-মেইল এড্রেস এর মাধ্যমে ভোট :

U&Me -এর ফিচারগুলোর প্রোমো ভিডিও এবং ভোটিং অপশন পাওয়া যাবে নিচের ঠিকানায়।
ভোটিং লিঙ্ক : http://team-rapture.com/vote/
লিংকটি ভিজিট করলে আপনাকে প্রথমে এই পেজ টি দেখানো হবে। সেখানে আপনি আপনার গুগল, লাইভ, হটমেইল কিংবা ইয়াহু অ্যাকাউন্ট ব্যবহার করে ভোট দিতে পারবেন। ভোট দেবার জন্যে ভিডিও টির ঠিক উপরে বাম পাশে একটি “ভোট” বাটন দেয়া আছে। সেটিতে প্রথমে ক্লিক করতে হবে।
এই পর্যায়ে আপনাকে আপনার ইউজার নেম এবং ইমেইল এড্রেস দিয়ে ফরম টি পূরণ করতে হবে।
ভোটিং পদ্ধতি সম্পুর্ন ভাবে যাতে স্বচ্ছ এবং গ্রহনযোগ্য হয় সেটি নিশ্চিত করতে আপনার ইমেইল এড্রেসে একটি কনফারমেশন লিঙ্ক পাঠানো হবে।
এই পর্যায়ে আপনাকে আপনার ইমেইল অ্যাকাউন্ট ওপেন করে চালেঞ্জ পোস্ট থেকে আসা ইমেইল টি ওপেন করতে হবে।
অবশেষে ক্লিক টু কনফার্ম এ ক্লিক করলে আপনার মূল্যবান ভোট কাউন্ট হবে।
সব গুলো ধাপ যদি ঠিকভাবে সম্পন্ন হয়ে থাকে তাহলে এই পর্যায়ে আপনাকে একটি ধন্যবাদ মেসেজ দেখানো হবে আপনার ভোট টি গ্রহণ করা হয়েছে সেটি নিশ্চিত করবার জন্যে। অভিনন্দন!
টীম রাপচার ফেসবুক পেজ : https://www.facebook.com/teamrapture
টীম রাপচার অফিসিয়াল পেজ :https://www.team-rapture.com

“এই টিউনটি আপনার ফেইসবুকে দেশব্যাপী শেয়ার করুন আমরা যেন কেউ বাদ না পরি”



0 comments:

Post a Comment

Blogroll

About